bn Bengali
bn Bengalien Englishxh Xhosa
বিনোদন

করোনার কবলে তারকারা, মারা গেলেন সাহিত্যিক অনীশ দেব

[ad_1]
করোনার কবলে তারকারা, মারা গেলেন সাহিত্যিক অনীশ দেব
পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়, অভিনেত্রী অনামিকা সাহা ও সাহিত্যিক অনীশ দেব

কলকাতা: পশ্চিমবঙ্গে করোনার দ্বিতীয় ঢেউয়ে জেরবার সাধারণ মানুষ থেকে শুরু করে বিনোদন দুনিয়া, সাংস্কৃতিক থেকে ক্রীড়াজগতের অনেকে।  

প্রতিদিনই রাজ্যে বেড়ে চলেছে করোনা সংক্রমণের সংখ্যা।

এর থেকে রেহাই পাচ্ছে না কেউই! করোনা শনাক্ত হয়ে গুরুতর অসুস্থ বর্ষীয়ান অভিনেত্রী অনামিকা সাহা।

ধারাবাহিকের শুটিং চলাকালেই হঠাৎ অসুস্থ হয়ে পড়েছিলেন এই অভিনেত্রী। কয়েকদিন আগেই  রিপোর্টে করোনা পজিটিভ এসেছে বলে সামাজিক মাধ্যমে নিজেই জানিয়েছেন তিনি। এরপরই গত সপ্তাহ থেকে ভর্তি রয়েছেন একটি সরকারি হাসপাতালে।  

হাসপাতাল থেকে বুধবার (২৮ এপ্রিল) জানানো হয়, বর্ষীয়ান এই অভিনেত্রীর শারীরিক পরিস্থিতির ধীরে ধীরে অবনতি ঘটেছে। শরীরে অক্সিজেনের বিপুল ঘাটতি দেখা গিয়েছে। পাশাপাশি বাড়ছে অন্যান্য জটিলতাও। বর্তমানে পুরোপুরি অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে তাকে।

একুশের বিধানসভা ভোটে রাজ্যের শাসক দলের হয়ে প্রচার করতেও দেখা গিয়েছিল অনামিকা সাহাকে। নন্দীগ্রামে মমতার হয়ে জনসভায় অংশ নিয়েছিলেন তিনি।

করোনার কবলে আরও এক অভিনেত্রী চৈতী ঘোষাল। তবে বর্তমানে নিজেকে গৃহবন্দী করে রেখেছেন। একই সঙ্গে ভয়ঙ্কর এই ভাইরাস থাবা বসিয়েছে পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের শরীরে। আপাতত হোম আইসোলেশনে তিনি। দিন কয়েক আগে একটি সিনেমার জন্য গোটা টিম নিয়ে বোলপুরে শুটিং করছিলেন এই পরিচালক। তার রিপোর্ট পজিটিভ আসার পর শোনা যাচ্ছে সেই সিনেমার অভিনেতা ঋত্বিক চক্রবর্তী এবং অভিনেত্রী সোহিনী সরকারের শরীরেও করোনা উপসর্গ দেখা দিয়েছে।

এছাড়া কয়েকদিন ধরেই গুরুতর অসুস্থ প্রয়াত সাংসদ-অভিনেতা তাপস পালের স্ত্রী নন্দিনী পালও। মঙ্গলবার (২৭ এপ্রিল) কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা শুরু হয়েছে নন্দিনীর। বুধবার জানা গেছে অবস্থা খুবই সংকটজনক। করোনার কারণে সুগারের মাত্রা ক্রমাগত ওঠানামা করছে তার। আপাতত প্লাজমা থেরাপি চলছে।

অপরদিকে করোনা প্রাণ কেড়ে নিয়েছে বর্ষীয়ান সাহিত্যিক অনীশ দেবের। কয়েকদিন আগেই করোনায় মৃত্যু হয়েছে বাঙালির সৃষ্টিশীল কবি শঙ্খ ঘোষের।  

বুধবার মারা গেছেন ৭০ বছর বয়সী সাহিত্যিক অনীশ দেব। বাংলার অন্যতম জনপ্রিয় কল্পবিজ্ঞান লেখক ছিলেন তিনি। করোনা হওয়ার পরে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন অনীশ দেব। অক্সিজেনের মাত্রা খুব কমে গিয়েছিল। চিকিৎসকরা মঙ্গলবার রাতেই জানিয়েছিলেন প্লাজমা দিলে হয়তো অবস্থার কিছুটা উন্নতি হবে। রক্তের প্লাজমা জোগাড় হলেও সাহিত্যিককে লাইফ সাপোর্ট থেকে ফেরানো যায়নি। হৃদযন্ত্র বিকল হয়ে বুধবার মৃত্যু হয় তার।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২১
ভিএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


[ad_2]

Mark Abrar

23 years old Bangladeshi news publisher. owner of teamdisobey.com. Do not copy my content without my valid written permission. E-mail :- clonecdi0@gmail.com

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Khankirchwlw ki shawwa copy chudaiba?